কাউকে টিপস দিতেই পারি : গাঙ্গুলী

10

স্পোর্টস ডেস্ক : আইপিএল ২০২০তে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীর বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালস দল ও শ্রেয়স আইয়ারকে সাহায্য করার পক্ষপাতিত্বের অভিযাগ উঠেছে। সেই অভিযোগ উড়িয়ে দিয়ে সমালোচকদের কড়া জবাব দিলেন গাঙ্গুলী। দিল্লি ক্যাপিটালস ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক শ্রেয়স আইয়ারের একটা মন্তব্য ঘিরে অহেতুক বিতর্ক তৈরি হয়েছে।

আইপিএলের ব্রডকাস্টারকে ইন্টারভিউতে দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ার দলের কোচর রিকি পন্টিং ও সাবেক মেন্টর সৌরভ গাঙ্গুলীর থেকে শিখতে পেরে সমৃদ্ধ হয়েছেন বলে মন্তব্য করেন। তার ক্যাপ্টেন্সিতে এই দুজনের বড় অবদান বলে প্রতিক্রিয়া দিয়েছেন শ্রেয়স। ভারতের ক্রিকেটাঙ্গনের একাংশ মনে করছে, সৌরভ এখানে স্বার্থ-সংঘাতের ঘটনা ঘটিয়েছেন।

তবে এই প্রশ্নের জবাবে কঠোর অবস্থান নিয়েছেন সৌরভ। তিনি সবাইকে মনে করিয়ে দিয়েছেন যে, তার বর্তমান পরিচয় ভারতের ক্রিকেট বোর্ডের প্রধান হলেও জীবনের সবচেয়ে বড় পরিচয়- ক্রিকেটার। একজন সাবেক ক্রিকেটার হিসেবে সৌরভ মনে করেন যে, যে কোনো ক্রিকেটারকে সহায়তা করার অধিকার তার আছে। এরপর দেশের হয়ে সৌরভ গাঙ্গুলীর ১১৩টি টেস্টে ৭০০০ এর বেশি রান হাঁকিয়েছেন। ৩১১ টি ওডিআই খেলে সংগ্রহ ১১৩৬৩ রান।

টেস্টে নামের পাশে ১৬ ও ওডিআইতে ২২টি সেঞ্চুরি রয়েছে। বিদেশের মাটিতে দেশের অন্যতম সফল অধিনায়ক। ভারতের হয়ে ৪৯টি টেস্ট ও ১৪৬টি ওডিআই ম্যাচে নেতৃত্ব দিয়েছেন সৌরভ। তার অধিনায়কত্বে টেস্টে ২১টি ও ওডিআইয়ে ৭৬ ম্যাচে জয়ে এসেছে।