বিশ্বে সর্বোচ্চ শনাক্তের একদিনের রেকর্ড

9

আন্তর্জাতিক ডেস্ক : করোনার সংক্রমণ ক্রমেই বাড়ছে বিশ্বব্যাপি। বিশ্ব স্বাস্থ্যসংস্থার হিসেবে রোববার ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী মোট ৩ লাখ ৭ হাজার ৯৩০ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। গত ডিসেম্বরে মহামারী শুরুর পর থেকে এটি একদিনের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। খবর বিবিসির।

গত ২৪ ঘণ্টায় ভারতে ৯৪,৩৭২ জন নতুন রোগী শনাক্ত হয়েছে , যুক্তরাষ্ট্রে শনাক্ত হয়েছে ৪৫ হাজার ৫২৩ জন রোগী এবং ব্রাজিলে ৪৩ হাজার ৭১৮ জন। এদিনে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৩৭ জনের। মোট মৃত্যু পৌঁছেছে ৯ লাখ ২২ হাজার ৭৩৫ জনে।

রোববার যুক্তরাষ্ট্র ও ভারত দুই দেশেই এক হাজারের বেশি রোগীর মৃত্যু হয়েছে, আর ব্রাজিলে মারা গেছেন ৮৭৪ জনের। সংস্থাটির রেকর্ডে এর আগে একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছিল ৬ সেপ্টেম্বর। সেদিন ৩ লাখ ৬ হাজার ৮৫৭ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ে। বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছিল ১৭ এপ্রিল, এক দিনেই মারা গিয়েছিল ১২ হাজার ৪৩০ জন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ সোমবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯১ লাখ ৮২ হাজার ৬০৫ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ২৮ হাজার ২৮১ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ১০ লাখ ২৭ হাজার ১৬১ জন।