মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ১ মিলিয়নে জামিন পেলো 

7

আন্তর্জাতিক ডেস্ক : ১ মিলিয়ন দিয়ে জামিন পেলো মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী দাতুক সেরি নাজিব রাজাক। মালায় রিংগিত ১ মিলিয়ন দিয়ে জামিন পেলেন তিনি। বুধবার বেলা ১১ টায় জামিন নিতে হাইকোর্টে আসেন সাবেক এই প্রধানমন্ত্রী।

হালকা নীল রঙের শার্ট পরে সাবেক এই প্রধানমন্ত্রী নাজিব রাজ্জাক সাংবাদিকদের এড়িয়ে পিছনের দরজা দিয়ে আদালতে প্রবেশ করেন। এর কিছুক্ষণ পরেই তার কনিষ্ঠ পুত্র নওরশমন জামিনদার হিসাবে উপস্থিত হয়ে হাইকোর্টের ফৌজদারি রেজিস্ট্রেশন কাউন্টারে যান।

৩০ মিনিট সেখানে থাকার পরে, সাবেক প্রধানমন্ত্রীর জন্মস্থান পাহাংয়ের পেকানের সংসদ সদস্যকে তার অনুগামীদের সাথে আদালতের মূল ফটক দিয়ে বেরিয়ে আসতে দেখা যায়। ২৮ জুলাই সাবেক এই প্রধানমন্ত্রী নাজিব রাজাকের বিরুদ্ধে আনা দুর্নীতির সব কটি অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে ১২ বছর কারাদন্ড ও ২১০ মিলিয়ন রিংগিত জরিমানা করে।

যদিও সব অভিযোগে তিনি নিজেকে নির্দোষ দাবি করেছেন। তার বিরুদ্ধে সাতটি ‘মিলিয়ন ডলার’ দুর্নীতির মামলা রয়েছে। এর আগে তিনি বিশ্বাস ভঙ্গ, মানি লন্ডারিং এবং ক্ষমতার অপব্যবহার সংক্রান্ত ফৌজদারি মামলায় নিজেকে নির্দোষ দাবি করেছিলেন। বিচারক মোহামেদ নাজলান মোহামেদ ঘাজালি এর আদালতে এই রায় ঘোষণা করেণ।