গাজায় হামাসের স্থাপনায় ইসরায়েলি বিমান হামলা

10
Smoke rises following an Israeli air strike in Rafah, in the southern Gaza Strip, on May 5, 2016. Israeli warplanes struck four new Hamas positions in the southern Gaza Strip, as a flare-up continued to threaten a 2014 ceasefire agreement. / AFP PHOTO / SAID KHATIB

আন্তর্জাতিক ডেস্ক : গাজা উপত্যকায় ফিলিস্তিনের মুক্তি আন্দোলনের সশস্ত্র সংগঠন হামাসের কয়েকটি অবস্থানে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। তেল আবিবের দাবি, শুক্রবার (২৬ জুন) রাতে গাজা থেকে চালানো রকেট হামলার জবাবে পাল্টা এ হামলা চালানো হয়।

প্রগতিশীল বামপন্থী ঘরানার ইসরায়েলি সংবাদমাধ্যম হারেৎজ এর প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার দক্ষিণ এবং মধ্যাঞ্চলের বেশ কয়েকটি অবস্থানে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল।

দেশটির প্রতিরক্ষা বাহিনীর দেওয়া এক বিবৃতিতে বলা হয়, শুক্রবার গাজা থেকে ইসরায়েলে দুইটি রকেট ছোড়া হয়েছে। তবে সেগুলো উন্মুক্ত স্থানে পড়েছে এবং তাতে কোনো ক্ষয়ক্ষতি হয় নি। ইসরাইলি বিবৃতিতে আরো বলা হয়েছে, তাদের জঙ্গিবিমান গাজার যেসব স্থানে হামলা চালিয়েছে তার মধ্যে একটি কারখানাও রয়েছে যেখানে হামাস রকেট এবং অন্যান্য অস্ত্র তৈরি করত।

ইরানি সংবাদমাধ্যম পার্স টুডে জানিয়েছে, ইসরায়েল বিমান হামলা চালিয়েছে বলে গাজার বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে তবে এতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায় নি।