২ ডাক্তারসহ আরো ৪ জন শনাক্ত : এ নিয়ে করোনা রোগী ৪৮

নিউজ ডেস্ক : দেশে নতুন করে আরো চারজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। তাদের মধ্যে দুইজন চিকিৎসক। এ নিয়ে দেশে করোনা ভাইরাস আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো ৪৮ জনে।

আজ (শুক্রবার) বেলা সাড়ে ১১টার দিকে করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

গত ২৪ ঘণ্টায় ১০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছেন ডা. ফ্লোরা। এদের মধ্যে দুই স্বাস্থ্য কর্মীসহ চারজনের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এই চারজনসহ দেশে মোট করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮। এখন পর্যন্ত মোট ১০২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘন্টায় আইইডিসিআরের হটলাইনে ফোন এসেছে ৩৩২১টি।

আইইডিসিআর পরিচালক বলেন, নতুন আক্রান্ত চার জনের মধ্যে একজনের বয়স ২০ থেকে ৩০ বছর, একজনের বয়স ৩১ থেকে ৪০, একজনের বয়স ৪১ থেকে ৫০ এবং আরেকজন পঞ্চাশোর্ধ্ব। এর মধ্যে দুই জন ঢাকায় রয়েছেন, অন্য দুই জন ঢাকার বাইরে। দুই জনের মধ্যে কো-মরবিডিটি বা আরও কিছু শারীরিক জটিলতা রয়েছে। তবে চার জনই শারীরিকভাবে সুস্থ আছেন।

ডা. ফ্লোরা আরো বলেন, আইইডিসিআর ছাড়াও এখন ঢাকায় জনস্বাস্থ্য ইনস্টিটিউট ও ঢাকা শিশু হাসপাতালে করোনাভাইরাসের পরীক্ষা করানো হচ্ছে। এছাড়া চট্টগ্রামে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তেও করোনাভাইরাস শনাক্ত করতে পরীক্ষা করা হচ্ছে।