সারাদেশে প্রচণ্ড ঝড় ও বৃষ্টি, নিহত ৪

নিউজ ডেস্ক: সাগরে লঘু চাপের কারণে রাজধানীসহ দেশের বেশিরভাগ জেলায় কালবৈশাখী ঝড় ও ভারী বৃষ্টিপাত হয়েছে। মঙ্গলবার মধ্যরাত ও আজ ভোরে দু’দফা ঢাকায় ঝড় ও ভারী বৃষ্টি হয়।

রাজশাহী, বগুড়া, বরগুনাসহ বিভিন্ন জেলায় ভারী বৃষ্টিপাত হয়েছে। এদিকে, জয়পুরহাটে ঝড়ের তাণ্ডবে একই পরিবারের তিনজনসহ চারজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৬ মে) মধ্যরাতে জেলার ক্ষেতলাল ও কালাই উপজেলায় এ ঘটনা ঘটে।

এ ছাড়াও ঝড়ে জেলায় প্রায় দুই শতাধিক কাঁচা ও আধাপাকা বাড়িঘর ভেঙে গেছে। উপরে পড়েছে কয়েক হাজার গাছপালা। বোরো ধানের গাছ জমিতে শুয়ে পড়েছে।

নিহতরা হলেন- জয়পুরহাটের ক্ষেতলাল পৌর এলাকার খলিশাগাড়ী গ্রামের ৪ নং ওয়ার্ডের জয়নাল মিয়ার স্ত্রী শিল্পী বেগম (২৭), তাদের দুই ছেলে নেওয়াজ মিয়া (৭)ও নিয়ামুল হোসেন (৩) এবং পার্শ্ববর্তী কালাই উপজেলার হারুঞ্জা গ্রামের মৃত ছালামত আলীর স্ত্রী মরিয়ম বেগম (৭০)।

লঘুচাপের প্রভাবে আরো কয়েকদিন ঝড়-বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সমদ্র বন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রাখা হয়েছে। সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থাকতে বলেছে আবহাওয়া অফিস।