সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল

বিনোদন ডেস্ক : গাজায় একের পরে এক হামলা করছে ইসরাইল। পাল্টা হামলাও করেছে ফিলিস্তিন। সম্প্রতিক আল আকসা মসজিদ প্রাঙ্গণে হামলা নিয়ে উত্তেজিত সারাবিশ্ব। আজও বিমান হামলায় শিশুসহ নয় ফিলিস্তিনি নিহত হয়েছেন।

জেরুজালেমে কয়েকদিন ধরে চলা উত্তেজনায় উভয় পক্ষকে শান্ত হওয়ার আহ্বান জানিয়েছে আন্তর্জাতিক সম্প্রদায়। এদিকে, চলমান এই সহিংসতায় ইসরাইলকে ‘সন্ত্রাসী রাষ্ট্র’ বলে আখ্যায়িত করলেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর।

এছাড়া ফিলিস্তিনকে মুক্তি দেওয়ারও আহ্বান জানান তিনি। টুইটারে এই অভিনেত্রী লেখেন, ইসরাইল বর্ণবাদী দেশ। ইসরাইল সন্ত্রাসী দেশ। একইসঙ্গে হ্যাশ ট্যাগ ফিয়ে আল আকসা ও ফ্রি ফিলিস্তিন লেখেন স্বরা। অন্য আরেকটি পোস্টে তিনি লেখেন, ফিলিস্তিন ও ফিলিস্তিনিদের জন্য ন্যায়ের দাবি ইসলামিক করণে নয়।

এটাই একমাত্র কারণ হাওয়া উচিতও না। সবার আগে এটি একটা সাম্রাজ্যবাদবিরোধী, ঔপনিবেশিকতাবিরোধী এবং বর্ণবাদবিরোধী লড়াই। তাই আমাদের সবাইকে বিষয়টি নিয়ে চিন্তা করা উচিৎ, এমন কী অমুসলিমদেরও।

ফিলিস্তিনের পক্ষ নিয়ে টুইট করাতে অবশ্য স্বরা ভাস্করের সমালোচনা করেছেন অনেক ভারতীয়। অনেকের মতে, ইসরাইল ভারতের ‘বন্ধু’ দেশ। অথচ সেই দেশকে কটাক্ষ করে ফিলিস্তিনকে সমর্থন করার এই তারকার উচিৎ হয়নি।