প্রকাশ পেয়েছে আদিলা নূরের নতুন মিউজিক ভিডিও

বিনোদন ডেস্ক : মেলবোর্নের বিভিন্ন মনোরম লোকেশনে ভিডিও চিত্র ধারণ করা অস্ট্রেলিয়া প্রবাসী আদিলা নূরের গাওয়া ‘সূর্য ভেজা দিন’ গানটির মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে ইউটিউব ও অন্যান্য সামাজিক মাধ্যমে। গানটির মডেলিংয়ে ছিলেন মারিয়াম শামস ও জীশান শামস।

‘সূর্য ভেজা দিন’ শিরোনামে এই গানটির রচয়িতা কাকলি চৌধুরী ও সুর করেছেন আদিলা নিজেই। এ গানের সংগীতায়োজনে রয়েছেন বিনোদ রায় ও ভিডিও পরিচালনা করেন সুবীর কুমার দাস। সংগীতশিল্পী আদিলার এটি দ্বিতীয় মৌলিক গান। এর আগে গত বছর তার গাওয়া ‘স্মৃতির প্রীতি’ গানটি শ্রোতাদের প্রশংসা কুড়ায়।

নতুন প্রকাশিত গান প্রসঙ্গে আদিলা নূর বলেন, ‘সূর্য ভেজা দিন’ গানের লিরিক আমার খুবই ভালো লেগেছে। গানের কথা যখন হৃদয় স্পর্শ করে, তখন সুর সাবলীলভাবেই চলে আসে। এটি আমার প্রথম নিজের সুর করা গান। তাই প্রচেষ্টা ছিল শ্রোতাদের মন জয় করার। আশা করছি, গানটি সবার ভালো লাগবে।

জি-সিরিজের সিইও খাদেমুল জাহান বলেন, ছোটবেলা থেকেই সংগীতচর্চায় সম্পৃক্ত আদিলার সঙ্গে এটাই আমাদের প্রথম কাজ। তিনি প্রবাসের সঙ্গীতাঙ্গনেও বেশ পরিচিত। তার নতুন গান ‘সূর্য ভেজা দিন’ শ্রোতারা গ্রহণ করবেন বলেই আশা করছি।

মায়ের অনুপ্রেরণাতেই সঙ্গীতে হাতেখড়ি আদিলা নূরের। পরবর্তীতে আয়ত্তে আনেন আধুনিক, নজরুল এবং বিভিন্ন শাস্ত্রীয় সংগীত। সুদূর ভিনদেশে থেকেও আদিলা বাংলা গানের চর্চা চালিয়ে যাচ্ছেন। এ কারণে সেখানের বাঙালি কমিউনিটির মাঝে তিনি বেশ জনপ্রিয়।

সংস্কৃতিমনা পরিবারে বেড়ে উঠা আদিলা বাংলাদেশ মিউজিক বোর্ড থেকে প্রাতিষ্ঠানিকভাবে সঙ্গীতের ওপর উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৯২ সালে তিনি শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে আধুনিক গানে প্রথমস্থান ও একই বছর নজরুল সংগীতে দ্বিতীয়স্থান লাভ করেন।

আদিলার সংগীত গুরুদের মধ্যে অন্যতম ওস্তাদ পরেশ চন্দ্র রায় ও প্রখ্যাত সংগীতজ্ঞ ডক্টর নিলুফার ইয়াসমিন। পরেশ চন্দ্র রায়ের কাছ থেকে তিনি নজরুল এবং বিভিন্ন শাস্ত্রীয় সংগীতের শ্রুতি ও চলন শিখেছেন। এছাড়া আদিলা নজরুল সংগীতের তালিম নেন নিলুফার ইয়াসমিনের কাছে থেকেও।

১৯৯৫ সালে চট্টগ্রাম বেতারের নজরুল সঙ্গীত শিল্পী হিসাবে তালিকাভুক্ত হন। পাশাপাশি ২০০০ সাল থেকে বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম সেন্টারের আধুনিক গানের শিল্পী তিনি।

আদিলা নূর দীর্ঘ ১৭ বছরেরও বেশি সময় ধরে অস্ট্রেলিয়ায় স্থায়ীভাবে বসবাস করছেন। মেলবোর্নের মোনাস ইউনিভার্সিটি থেকে অ্যাকাউন্টিংয়ে মাস্টার্স শেষে তিনি বর্তমানে অস্ট্রেলিয়ার টয়োটা মোটর কর্পোরেশনে সিনিয়র ফিনান্সিয়াল একাউন্টেন্ট হিসেবে কর্মরত আছেন।