ক্ষমতার লোভ ছিল বিএনপি-জামায়াতের- প্রধানমন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদক : বিএনপি-জামায়াত যে অগ্নিসন্ত্রাস করেছিল, সে সময় অনেকগুলো ভূমি অফিস তারা জ্বালিয়ে দেয়। শুধু তাই নয়, চলন্ত বাসেও আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারে। মানুষের প্রতি, দেশের প্রতি এদের কোনো দায়িত্ববোধ নেই বলে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

ভূমি ভবন, উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিস ভবন, অনলাইন ভূমি উন্নয়ন কর পরিশোধ কার্যক্রম এবং ভূমি তথ্য ব্যাংকের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বুধবার (৮ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি যুক্ত হন।

 

এ সময় প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের লোভ ছিল ক্ষমতার প্রতি। বিএনপি-জামায়াত যে অগ্নিসন্ত্রাস করেছিল, সে সময় অনেকগুলো ভূমি অফিস তারা জ্বালিয়ে দেয়। শুধু তাই নয়, চলন্ত বাসেও আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারে।

 

তখন ঘোষণা দিয়েছিলাম, যারা আগুন দিয়েছিল, তাদের যেন ভূমিতে মালিকানা না থাকে। এটা দেয়ার পর অবশ্য ভূমি অফিস পোড়ানো বন্ধ হয়। মানুষের প্রতি এদের কোনো দায়িত্ববোধ নেই। অবৈধ দখলদার সরকারের দেশ ও মানুষের প্রতি কোনো দায়িত্ববোধ থাকে না।

 

শেখ হাসিনা বলেন, ‘রূপকল্প ২০২১ গ্রহণের মাধ্যমে সুদূরপ্রসারী পরিকল্পনাই নিয়েছিলাম। পরে এই পরিকল্পনা ২০৪১ সাল পর্যন্ত বর্ধিত করা হয়। মানুষ যেন হয়রানি, ভোগান্তিতে না পড়েন, হাতের মুঠোয় ভূমিসেবা নিশ্চিতে ডিজিটাল ব্যবস্থা বাস্তবায়ন করা হচ্ছে।’

এসময় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি, ভূমি সচিব মোস্তাফিজুর রহমানসহ প্রধানমন্ত্রীর কার্যালয়, ভূমি মন্ত্রণালয় ও তার অধীনস্থ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।